শিরোনাম:
●   শেখ হাসিনা কৃষকের ভাগ্য পরিবর্তনে সফল - এমপি শাওন।।লালমোহন বিডিনিউজ ●   বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না।। লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে নারীদেরকে দিয়ে জমি ও পুকুর দখল চেষ্টার অভিযোগ।।লালমোহন বিডিনিউজ ●   অবশেষে প্রতিবন্ধী ভাতা পেল অন্ধ আলমগীর গেদু।।লালমোহন বিডিনিউজ ●   ভাইয়ের প্রতারণার শিকার প্রতিবন্ধী ভাইয়ের মানবেতর জীবন।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার ও নামাজ আদায়।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের পথসভা।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী লাবু পাঞ্চায়েতের মত বিনিময় ●   প্রধানমন্ত্রী ও এমপি শাওনের প্রতি লালমোহনের ভূমিহীনদের কৃতজ্ঞতা প্রকাশ ●   নারীদের গলাধাক্কা দিলেন লালমোহনের মেয়র, ভিডিও ভাইরাল।। লালমোহন বিডিনিউজ
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Lalmohan BD News
শনিবার, ১৯ ডিসেম্বর ২০১৫
প্রথম পাতা » রাজনীতি | শিরোনাম | সর্বশেষ » বাড়ছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সহিংস ঘটনা
প্রথম পাতা » রাজনীতি | শিরোনাম | সর্বশেষ » বাড়ছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সহিংস ঘটনা
৫৭৭ বার পঠিত
শনিবার, ১৯ ডিসেম্বর ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাড়ছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সহিংস ঘটনা

লালমোহন বিডিনিউজ ,সাইফ বাবলু ঢাকা :---পৌরসভা নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়ছে মেয়র প্রত্যাশীদের দ্বারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সহিংস ঘটনা। ভোটারদের মাঝেও বৃদ্ধি পাচ্ছে উদ্বেগ-উৎকণ্ঠা।

শুক্রবার ডেইলি স্টার যশোর ও ভোলায় কমপক্ষে দুটি সহিংস ঘটনার খবর পেয়েছে। এছাড়া লক্ষ্মীপুর ও সিলেটেও বেশ কিছু নির্বাচনবিধি ভঙ্গের অভিযোগ পাওয়া গেছে।

পাশাপাশি শুক্রবার নির্বাচন কমিশনের একটি ভ্রাম্যমান আদালত নাটোরের দুই পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রত্যাশীদের ভিন্ন ভিন্ন পরিমাণে আর্থিক জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন বরগুনা সদর পৌরসভার আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কামরুল আহসান মহারাজকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে।

নোটিশে মহারাজকে পৌরনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মোহাম্মাদ শাহাদাতের একটি বৈঠকে সাম্প্রতিক হামলায় তার জড়িত থাকার বিষয়ে ব্যাখ্যা জানতে চাওয়া হয়।

এদিকে শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিন মেয়র ও কাউন্সিলর প্রত্যাশীরা হিম ঠা-া, ঘন কুয়াশা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝেও পুরোদমে নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন।

প্রতিনিধিদের পাঠানো তথ্য মতে, ঠাকুরগাঁও, হবিগঞ্জ, রাজশাহী, কুমিল্লা এবং ময়মনসিংহে প্রার্থীরা সূর্য ওঠার আগ থেকে শুরু করে সন্ধ্যার পরও নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

যশোর:

যশোর সদর পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এবং বর্তমান পৌর মেয়র মারুফুল ইসলামের স্ত্রী বিলকিস মারুফের ওপর ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন চড়াও হয়।

প্রতিনিধি জানায়, বৃহস্পতিবার রাতে যশোর শহরে স্বামীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর সময় বিলকিসের ওপর হামলার ঘটনা ঘটে।

এর আগে যশোর পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সাবেক মেয়র কামরুজ্জামান চুন্নু অভিযোগ করেন, সাম্প্রতিক আওয়ামী লীগের মেয়র প্রার্থী তার লোকজনের ওপর হামলা চালিয়েছে।

ভোলা:

বৃহস্পতিবার রাতে ভোলার বোরহানুদ্দিন পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনিরুজ্জামান কবিরের বাসা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কমপক্ষে দুজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার সকালে মনিরুজ্জামান তার বাসায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটার দিকে একদল দুর্বৃত্ত তার বাসাতে ঝটিকা হামলা চালিয়ে জানালা ও লাইট ভাঙচুর করে। হামলার সময় এক টুকরো কাঁচ তার স্ত্রী আয়েশা সিদ্দিকার চোখে লেগে কেটে যায়।

লক্ষ্মীপুর:

শুক্রবার লক্ষ্মীপুরের রামগতী পৌরসভায় আওয়ামী লীগের লোকজন অভিযোগ করেন, জাতীয় পার্টির এমপি মোহাম্মাদ নোমান তার দলের প্রার্থী আজাদ উদ্দিন চৌধুরীরর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

যদিও নোমান অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছেন, নির্বাচনী আচরণবিধি সম্পর্কে তিনি যথেষ্ট সচেতন ছিলেন।

এক প্রতিনিধি জানান, সাংসদ রামগতী পৌরসভার আলেক্সান্ডার বাজারে দলের অফিসে গেলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মেজবাহ উদ্দিন মিজুর সমর্থকরা তাকে বাধা প্রদান করে। তারা সাংসদকে এলাকা ত্যাগ করার জন্য বলে।

এরপর নোমান এখান থেকে সরাসরি স্থানীয় পুলিশ স্টেশনে যান।

সিলেট:

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী জাকারিয়া আহমেদ পোপলু ট্রাকে চড়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

নাটোর:

শুক্রবার নাটোরের গোপালপুর পৌরসভায় নির্বাচনী প্রচারণায় ন্থানীয় সাংসদ সঙ্গে থাকার কারণে আওয়ামী লীগের প্রার্থী রুকসানা মুর্তাজাকে ভ্রাম্যমান আদালত ২০ হাজার টাকা জরিমানা করে।

অন্য ঘটনায় বড়াইগ্রাম পৌরসভায় নির্বাচনী প্রচারণায় মটোর শোভাযাত্রা করায় আওয়ামী লীগের মেয়র প্রত্যাশি আবদুল বারেককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বৃহস্পতিবার তার পৌর এলাকায় অতিরিক্ত একটি নির্বাচনী অফিস স্থ্াপন করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করে নির্বাচন কমিশন।

এদিকে বুধবার কিছু পৌরসভায় বিজয় দিবস উদযাপনের নামে নির্বাচনী আচরণবিধি ভেঙে এক মন্ত্রী ও সাংসদরা নির্বাচনী প্রচারণায় যোগ দেন।

বিজয় দিবসের অনুষ্ঠানে শেরপুর-১ আসনের আইনপ্রণেতা আতিয়ার রহমান, রাজশাহী-৪ আসনের আইনপ্রণেতা এনামুল হক ও ময়মনসিংহ-৯ আসনের আইনপ্রণেতা আনওয়ারুল আবেদিন খান আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে ভোট চেয়েছেন।

অথচ নির্বাচনী আচরণবিধি মতে, এই নির্বাচনে মন্ত্রী ও সংসদ সদস্যদের যে কোন ধরনের নির্বাচনী প্রচারণায় যোগ দেয়া নিষিদ্ধ। আগামী ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।



এ পাতার আরও খবর

শেখ হাসিনা কৃষকের ভাগ্য পরিবর্তনে সফল - এমপি শাওন।।লালমোহন বিডিনিউজ শেখ হাসিনা কৃষকের ভাগ্য পরিবর্তনে সফল - এমপি শাওন।।লালমোহন বিডিনিউজ
বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না।। লালমোহন বিডিনিউজ বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না।। লালমোহন বিডিনিউজ
লালমোহনে নারীদেরকে দিয়ে জমি ও পুকুর দখল চেষ্টার অভিযোগ।।লালমোহন বিডিনিউজ লালমোহনে নারীদেরকে দিয়ে জমি ও পুকুর দখল চেষ্টার অভিযোগ।।লালমোহন বিডিনিউজ
অবশেষে প্রতিবন্ধী ভাতা পেল অন্ধ আলমগীর গেদু।।লালমোহন বিডিনিউজ অবশেষে প্রতিবন্ধী ভাতা পেল অন্ধ আলমগীর গেদু।।লালমোহন বিডিনিউজ
ভাইয়ের প্রতারণার শিকার প্রতিবন্ধী ভাইয়ের মানবেতর জীবন।।লালমোহন বিডিনিউজ ভাইয়ের প্রতারণার শিকার প্রতিবন্ধী ভাইয়ের মানবেতর জীবন।।লালমোহন বিডিনিউজ
লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার ও নামাজ আদায়।।লালমোহন বিডিনিউজ লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার ও নামাজ আদায়।।লালমোহন বিডিনিউজ
লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের পথসভা।।লালমোহন বিডিনিউজ লালমোহনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের পথসভা।।লালমোহন বিডিনিউজ
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী লাবু পাঞ্চায়েতের মত বিনিময় লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী লাবু পাঞ্চায়েতের মত বিনিময়
প্রধানমন্ত্রী ও এমপি শাওনের প্রতি লালমোহনের ভূমিহীনদের কৃতজ্ঞতা প্রকাশ প্রধানমন্ত্রী ও এমপি শাওনের প্রতি লালমোহনের ভূমিহীনদের কৃতজ্ঞতা প্রকাশ
নারীদের গলাধাক্কা দিলেন লালমোহনের মেয়র, ভিডিও ভাইরাল।। লালমোহন বিডিনিউজ নারীদের গলাধাক্কা দিলেন লালমোহনের মেয়র, ভিডিও ভাইরাল।। লালমোহন বিডিনিউজ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)