শিরোনাম:
●   লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ ●   লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগে সংবাদ সম্মেলন ●   শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় বলেই দেশের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে -এমপি শাওন।। লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত-৫।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহন ধলীগৌরনগর ইউপি চেয়ারম্যান পদে প্রতীক পেয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় ●   লালমোহনে ভূমিষ্টের সময় নবজাতকের মৃত্যু, হত্যার অভিযোগ দাদার।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনের সন্তান ড: লোকমান হংকং সরকারের পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলোশিপ অর্জণ।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু।।লালমোহন বিডিনিউজ ●   লালমোহনের গাছে গাছে শোভা পাচ্ছে কৃষ্ণচূড়া ফুল।। লালমোহন বিডিনিউজ ●   ‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার আবুল কাশেম।।লালমোহন বিডিনিউজ
ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Lalmohan BD News
বুধবার, ১৪ জুন ২০১৭
প্রথম পাতা » রাজনীতি | লালমোহন | শিরোনাম | সর্বশেষ » বরিশালের ৬ জেলার আ’লীগের প্রার্থী ৭৩ জন
প্রথম পাতা » রাজনীতি | লালমোহন | শিরোনাম | সর্বশেষ » বরিশালের ৬ জেলার আ’লীগের প্রার্থী ৭৩ জন
৭৯৮ বার পঠিত
বুধবার, ১৪ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বরিশালের ৬ জেলার আ’লীগের প্রার্থী ৭৩ জন

লালমোহন বিডিনিউজ :দশম সংসদ নির্বাচনে বেশির ভাগ আসন ভোট ছাড়া জেতা গেলেও একাদশ নির্বাচনে লড়াই করেই জিততে হবে। তাই ভোটের মাঠে জয় পেতে নানা ধরনের আগাম প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এজন্য আগামীতে যাকে মনোনয়ন দিলে জয়লাভ সম্ভব হবে সেই সব স্বচ্ছ ভাবমূর্তির প্রভাবশালী প্রার্থীর মনোনয়ন দেয়ার প্রস্তুতি নিচ্ছে দলটি। প্রাথমিকভাবে সম্ভাব্য প্রার্থী হিসেবে বরিশাল বিভাগের তালিকায় স্থান পেয়েছেন ৭৩ জন নেতা।
বরিশাল বিভাগের ছয় জেলার ২১টি সংসদীয় আসনে গত নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করে ১৭টি আসনে, জাতীয় পার্টি ২টি, জাতীয় পার্টি (জেপি) ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি আসনে।

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া): একক প্রার্থী বর্তমান সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ।
বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) : বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস, সাবেক এমপি আলহাজ মনিরুল ইসলাম মনি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম।
বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ): যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মিজান হাওলাদার, মুলাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম মিঠু, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম ও বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন স্বপন সরদার।
বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা): স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আফজালুল করিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য শাম্মী আহম্মেদ, মেহেন্দিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র কামাল উদ্দিন খান ও বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম ।
বরিশাল-৫ (সদর): বর্তমান সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, লঞ্চমালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি মাহাবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম ও আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার।
বরিশাল-৬ (বাকেরগঞ্জ): দলের উপদেষ্টাম-লীর সদস্য মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মলি্লক, আওয়ামী লীগের উপ-কমিটির সহসম্পাদক ইঞ্জি. মঞ্জুরুল হক মঞ্জু, বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামছুল আলম চুন্নু।
ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া): ধর্ম মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বজলুল হক হারুন (বিএইচ হারুন), বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসমাইল হোসেন, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মুনিরুজ্জামান মনির, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির চেয়ারম্যান ও দৈনিক বাংলাদেশ সময় সম্পাদক এবং রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. এম এ হান্নান ফিরোজ।
ঝালকাঠি-২ (সদর-নলছিটি) : একক প্রার্থী বর্তমান সংসদ সদস্য ও দলের উপদেষ্টাম-লীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
পিরোজপুর-১ (সদর, নাজিরপুর ও নেছারাবাদ): বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এ কে এম এ আউয়াল, সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ মো. হাবিবুর রহমান মালেক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. শ ম রেজাউল করিম ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিউল হক মিঠু।
পিরোজপুর-২ (কাউখালী, ভান্ডারিয়া ও ইন্দুরকানী) : জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. এম এ হাকিম হাওলাদার, জেলা আওয়ামী লীগ সদস্য ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইছাহাক আলী খান পান্না ও আওয়ামী সমবায় লীগের কেন্দ্রীয় সভাপতি আমিনুর রহমান ছগির।
পিরোজপুর-৩ (মঠবাড়িয়া): বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনি. সহ-সভাপতি ডা. আনোয়ার হোসেন, আরেক সহ-সভাপতি ডা. নজরুল ইসলাম, মঠবাড়িয়া পৌর মেয়র ও মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুর রহমান।
পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) : জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা-বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী পৌরসভার মেয়র ডা. শফিকুল ইসলাম।
পটুয়াখালী-২ (বাউফল): বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল, কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা ও জেলা আওয়ামী লীগের সদস্য শিল্পপতি এস এম ফিরোজ।
পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা): বর্তমান সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গির হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন, কেন্দ্রীয় যুবলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মহব্বত প্রিন্স, উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা নান্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাড. মো. ফোরকান ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান।
পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) : সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকতার, কলাপাড়া উপজেলার বর্তমান উপজেলা চেয়রম্যান মোতালেব তালুকদার, কলাপাড়ার পৌর মেয়র বিপুল হালদার, সাবেক সেনা কর্মকর্তা কর্নেল (অব.) হাবিবুর রহমান মিলন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি মুরসালিন আহমেদ ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন আহমেদ ব্যাপারী।
বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী): জেলা আওামী লীগের সভাপতি অ্যাড. ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ এমপি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং বরগুনা সরকারি কলেজের সাবেক ভিপি গোলাম সরোয়ার টুকু, জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম সরোয়ার ফোরকান।
বরগুনা-২ (বামনা, পাথরঘাটা ও বেতাগী) : জেলা আওয়ামী লীগের সদস্য আসেন শওকত হাসানুর রহমান রিমন এমপি, পৌর মেয়র ও সদর আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন, প্রয়াত সাবেক সাংসদ গোলাম সরয়ার টুলুর মেয়ে ও পাথরথাটা উপজেলা আওয়ামী লীগের সদস্য রুমকি সরয়ার ও কেন্দ্রীয় যুবলীগের অর্থ সম্পাদক সুবাস চন্দ্র।
ভোলা-১ (সদর): দলের উপদেষ্টাম-লীর সদস্য তোফায়েল আহমেদ এমপি, আরেক উপদেষ্টা অ্যাড. ইউসুফ হোসেন হুমায়ুন ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহবুবুর রহমান হিরণ।
ভোলা-২ (দৌলতখান ও বোরহানউদ্দিন): বোরহান উদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আজম মুকুল এমপি ও নাজিউর রহমান মঞ্জুর ছেলে সদ্য বিজেপি থেকে পদত্যাগ করা আশিকুর রহমান শান্ত।
ভোলা-৩ (তজুমদ্দিন ও লালমোহন): যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবি চৌধুরী শাওন ও সাবেক সাংসদ মেজর (অব.) জসিম উদ্দিন।
ভোলা-৪ (মনপুরা ও চরফ্যাশন) : পরিবেশ ও বন উপমন্ত্রী ও চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

---

সুত্র : দৈনিক যায়যায় দিন



এ পাতার আরও খবর

লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২
লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগে সংবাদ সম্মেলন লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর শালিক সমর্থকদের হামলার অভিযোগে সংবাদ সম্মেলন
শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় বলেই দেশের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে -এমপি শাওন।। লালমোহন বিডিনিউজ শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় বলেই দেশের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে -এমপি শাওন।। লালমোহন বিডিনিউজ
লালমোহনে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত-৫।।লালমোহন বিডিনিউজ লালমোহনে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত-৫।।লালমোহন বিডিনিউজ
লালমোহন ধলীগৌরনগর ইউপি চেয়ারম্যান পদে প্রতীক পেয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় লালমোহন ধলীগৌরনগর ইউপি চেয়ারম্যান পদে প্রতীক পেয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়
লালমোহনে ভূমিষ্টের সময় নবজাতকের মৃত্যু, হত্যার অভিযোগ দাদার।।লালমোহন বিডিনিউজ লালমোহনে ভূমিষ্টের সময় নবজাতকের মৃত্যু, হত্যার অভিযোগ দাদার।।লালমোহন বিডিনিউজ
লালমোহনের সন্তান ড: লোকমান হংকং সরকারের পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলোশিপ অর্জণ।।লালমোহন বিডিনিউজ লালমোহনের সন্তান ড: লোকমান হংকং সরকারের পোস্ট ডক্টরাল রিসার্চ ফেলোশিপ অর্জণ।।লালমোহন বিডিনিউজ
লালমোহনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু।।লালমোহন বিডিনিউজ লালমোহনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু।।লালমোহন বিডিনিউজ
লালমোহনের গাছে গাছে শোভা পাচ্ছে কৃষ্ণচূড়া ফুল।। লালমোহন বিডিনিউজ লালমোহনের গাছে গাছে শোভা পাচ্ছে কৃষ্ণচূড়া ফুল।। লালমোহন বিডিনিউজ
‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার আবুল কাশেম।।লালমোহন বিডিনিউজ ‘টাকা পেলেই ভাতা করার দায়িত্ব নেন দফাদার আবুল কাশেম।।লালমোহন বিডিনিউজ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)