শিরোনাম:
●   লালমোহনে বিদ্যুস্পৃষ্টে আলিম পরীক্ষার্থীর মৃত্যু ●   লালমোহনে এক কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক ●   এমপি শাওনের বাবার রুহের মাগফেরাত কামনায় মসজিদে মসজিদে দোয়া ●   লালমোহনের কালমা ইউনিয়নের উপনির্বাচনের তফসিল ঘোষণা ●   শেখ হাসিনা কৃষি বান্ধব প্রধানমন্ত্রী : এমপি শাওন ●   লালমোহনে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ●   লালমোহনে জমিসহ ঘর পেলো ১৩৮ গৃহহীন পরিবার ●   ঢাকায় নিরাপদ পরিবেশ চাই এর মানববন্ধন ●   লালমোহনে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন এমপি শাওন।।লালমোহন বিডিনিউজ ●   ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে দৌলতখানে মৃত্যু ১।।লালমোহন বিডিনিউজ
ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

Lalmohan BD News
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৬
প্রথম পাতা » প্রবাস | শিরোনাম | সর্বশেষ » মালয়েশিয়া বাংলাদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত
প্রথম পাতা » প্রবাস | শিরোনাম | সর্বশেষ » মালয়েশিয়া বাংলাদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত
৭০৭ বার পঠিত
শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মালয়েশিয়া বাংলাদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত

লালমোহন বিডিনিউজ :বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত করেছে মালয়েশিয়া সরকার।---

শুক্রবার দেশটির উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি এ তথ্য নিশ্চিত করেছেন। খবর চ্যানেলনিউজ এশিয়ার।

দেশটির সারাওয়াকের কুচিংয়ে সেনাবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে স্বাক্ষাতের পর আহমাদ জাহিদ হামিদিবলেন, বাংলাদেশসহ অন্যান্য দেশ থেকে বিদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এদিকে, পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে দেশটির মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট জানান, শ্রমিক নেয়ার ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে বৃহস্পতিবার একটি চুক্তি হয়েছে। কিন্তু ১৫ লাখ বাংলাদেশি শ্রমিক মালেয়েশিয়ায় কাজের সুযোগ পাবে এ তথ্য সঠিক নয়।

স্ট্রেইটটাইমসের এক প্রতিবেদনে শ্রমিক নেয়ার কার্যক্রম স্থগিত করার কারণ হিসেবে বলা হয়েছে, দেশীয় শ্রমিকদের উপেক্ষা করে বিদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্তে দেশজুড়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে। ফলে বিদেশি শ্রমিক নেয়ার সিদ্ধান্ত আপাতত স্থগিত করেছে মালয়েশিয়া সরকার।

এর আগে বৃহস্পতিবার ‘জিটুজি প্লাস’ পদ্ধতিতে মালয়েশিয়ায় জনশক্তি রফতানির বিষয়ে দুই দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী সেরি রিচার্ড রায়টের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশে এ চুক্তি সই করেন।

চুক্তি অনুযায়ী মালয়েশিয়ায় তিন বছরে ১৫ লাখ বাংলাদেশি কর্মী নিয়োগের কথা ছিল। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছিলেন। নির্মাণ খাত, সেবা খাত, মালি ও উৎপাদন খাতে এসব শ্রমিক নেয়ার কথা ছিল দেশটির।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)